Bartaman Patrika
কলকাতা
 
 

১) তেলেঙ্গাবাগান এলাকায় ব্যারিকেড দিয়ে আটকানো হয়েছে রাস্তার মুখ। রয়েছে পুলিসি প্রহরাও। ২) ভবানীপুরে কন্টেইনমেন্ট জোনে নিত্যপ্রয়োজনীয় জিনিসের জোগান ৩) যদুবাবুর বাজারের মুখেও বসানো হয়েছে গার্ডরেল। বুধবার সায়ন চক্রবর্তী, অনিন্দ্য পালচৌধুরী ও ভাস্কর মুখোপাধ্যায়ের তোলা ছবি। 

জল জমার সমস্যা দূর করতে ঢেলে
সাজছে পানিহাটির নিকাশি ব্যবস্থা
বরাদ্দ ১৫০ কোটি

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: পানিহাটি পুরসভা এলাকায় নিকাশি ব্যবস্থার উন্নয়নে ১৫০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। ইতিমধ্যেই ৩০ কোটি টাকা চলে এসেছে। কাজও শুরু করেছে পুরসভা। মোট বরাদ্দ টাকা পর্যায়ক্রমে আসবে।
বিশদ
করোনার আবহেই
ট্যুইটারে ক্যুইজ
বিমানবন্দর কর্তৃপক্ষের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশ্ন ছিল মাত্র একটা। কিন্তু তার উত্তর পেতে গিয়ে যে এভাবে পাল্টা প্রশ্নবাণের মুখে পড়তে হবে, তা হয়তো আন্দাজ করতে পারেনি এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া (এআইআই)।
বিশদ

 জিরাট পঞ্চায়েতে অনিয়ম, অভিযোগ

  নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: হুগলির বলাগড়ের জিরাট গ্রাম পঞ্চায়েতে উম-পুনের ক্ষতিগ্রস্তদের তালিকা নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই প্রশাসনের কাছে প্রায় ৪০জনের নামের তালিকা দিয়ে অভিযোগ করা হয়েছে।
বিশদ

কুঁদঘাট
ইটখোলা রোডের একাংশ খানাখন্দে
ঢেকেছে, দুর্ভোগে বিরক্ত বাসিন্দারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সন্ধ্যার অন্ধকার নামতেই রাস্তার খানাখন্দ হয়ে ওঠে মাথাব্যথা। বাতিস্তম্ভ থাকলেও, তা মাঝেমধ্যেই খারাপ হয়ে যায়। বর্ষাকালে পরিস্থিতি হয়ে ওঠে আরও গুরুতর। নিত্য যন্ত্রণায় ভুক্তভোগী সাধারণ মানুষ দীর্ঘদিন ধরেই সমস্যার প্রতিকার দাবি করেছেন।
বিশদ

 রেজিস্ট্রেশন নেই স্কুলের, বিক্ষোভ

 নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: মাত্রাতিরিক্ত সেশন চার্জ এবং আনুষঙ্গিক ফি বৃদ্ধি নিয়ে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে মতবিরোধ চলছিল অভিভাবকদের। এই বর্ধিত ফি যাতে কমানো হয় অথবা মকুব করা হয়, তার দাবি জানিয়ে আসছিলেন তাঁরা। বিশদ

বন্ধ ঘরে মা-মেয়ের দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল 

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: বন্ধ ঘরে মা-মেয়ের দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল বারাকপুর থানার সদর বাজার গোলাম মহল এলাকায়। স্থানীয় সূত্রের খবর, ওই বাড়িতে বেসরকারি সংস্থার কর্মী ইমরান খান, তাঁর স্ত্রী এবং মেয়েকে নিয়ে গত চারবছর ধরে ভাড়া থাকছিলেন।  বিশদ

 শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ দায়ের

  নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: কোন্নগরে কলেজ ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এক শিক্ষিকা ও শিক্ষিকার এক সহকর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন মৃতার বাবা। ওই শিক্ষিকা স্থানীয় একটি স্কুলের প্যারাটিচার।
বিশদ

 ডাকাত সন্দেহে গ্রেপ্তার ৫

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ডাকাতির উদ্দেশ্যে জড়ো হয়েছে সন্দেহে পাঁচজনকে গ্রেপ্তার করল সোনারপুর থানার পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে, মঙ্গলবার মকগ্রামপুর এলাকায় পুলিস আগে থেকেই লুকিয়ে ছিল বিশদ

মমতার জমানায় মিউনিসিপ্যাল
কোর্টে জিআর বিভাগের ভাবনা

 সুকান্ত বসু, কলকাতা: মমতার সরকারের উদ্যোগে এবার কলকাতা মিউনিসিপ্যাল কোর্টে একটি স্বয়ংসম্পূর্ণ জেনারেল রেকর্ড (জিআর) বিভাগ তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে। সেখানে থাকবেন বিভিন্ন পদমর্যাদার ১৬ জন পুলিসকর্মীও।
বিশদ

দুর্গোৎসব আয়োজনে সরকারি
টাকা ভরসা অধিকাংশ কমিটির
চুঁচুড়া

 নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: করোনা আবহে দুর্গোৎসব আয়োজন করতে চুঁচুড়ার অধিকাংশ পুজো কমিটির সরকারি অনুদানই ভরসা। সম্প্রতি চুঁচুড়ার কেন্দ্রীয় দুর্গাপুজো কমিটির বৈঠকে এবার চাঁদার জোগান নিয়ে অনেক উদ্যোক্তাই সংশয় প্রকাশ করেন।
বিশদ

প্রতারণা: ধৃতের
পুলিস হেফাজত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোর্টে চাকরি দেওয়ার নামে ৮ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে ধৃত যুবক প্রীতমকুমার হাতিকে ১৬ জুলাই পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালত ওই নির্দেশ দেয়।
বিশদ

লিগ্যাল ক্লিনিকে সহায়তা ২ বন্দির

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আবহের মধ্যেও প্রেসিডেন্সি জেলে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই বন্দি লিগ্যাল ক্লিনিকের কাজ করে দৃষ্টান্ত স্থাপন করলেন। আইনি ভাষায় তাঁদেরকে বলা হয়, ‘প্যারা লিগ্যাল ভলেন্টিয়ার’ (পিএলভি)।
বিশদ

পুলিসি নজরদারি থাকলেও হটস্পটে
নাগরিকদের ‘ডোন্ট কেয়ার’ মনোভাব

অর্ক দে, কলকাতা: করোনা দোরগোড়ায় কড়া নাড়ছে। অথচ নিয়মবিধি মানার বালাই নেই শহরের বেশিরভাগ এলাকায়। এমনকী যে এলাকাগুলি হটস্পট বলে চিহ্নিত, সেখানেও একই অবস্থা। পুলিসের গাড়ি দেখলে তবেই পাতলা হচ্ছে ভিড়। এ যেন চোর-পুলিস খেলা।
বিশদ

08th  July, 2020
সন্ধ্যা নামলেই কলকাতামুখী
বাস অমিল, দুর্ভোগে যাত্রীরা
উঠছে বাড়তি ভাড়ার অভিযোগও

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: কথায় রয়েছে, ‘ঝোপ বুঝে কোপ’। আর সেটাই হচ্ছে এখন বারাকপুর মহকুমার একাধিক জায়গায়। রাস্তায় নেই পর্যাপ্ত বাস। রাজ্য প্রশাসন এবং বাস মালিকরা নিজেদের মধ্যে আলোচনা চালিয়ে গেলেও রফাসূত্র তেমনভাবে বের হয়নি। এই অবস্থায় উত্তর শহরতলির বারাকপুর থেকে বি টি রোড হয়ে ডানলপ বা শ্যামবাজারমুখী বাসগুলিতে বাড়তি ভাড়া চাওয়া হচ্ছে বলে অভিযোগ করছেন যাত্রীদের অনেকেই।
বিশদ

08th  July, 2020
 শহরে আলোকায়নের জন্য ৩০
কোটির মেগা প্রকল্প পুরসভার
মেরামত হবে ঝড়ে ভেঙে পড়া সব বাতিস্তম্ভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোথাও বড় রাস্তা, কোথাও আবার অলিগলি। উম-পুনের সময়ে শহরের বিভিন্ন অংশে ভেঙে পড়েছিল বাতিস্তম্ভ। গাছ পড়ে, তারের জটে জড়িয়ে দুমড়ে গিয়েছে সেগুলি। ত্রিফলা থেকে শুরু করে এলইডি ল্যাম্পপোস্ট কোনও কিছুই বাদ যায়নি ঘূর্ণিঝড়ের হাত থেকে।
বিশদ

08th  July, 2020

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি: সংক্রমণের নিরিখে ইতিমধ্যেই চীন, স্পেন, ইতালি, রাশিয়াকে ছাড়িয়ে গিয়েছে। মহামারী কবলিত বিশ্বের তৃতীয় দেশ হিসেবে উঠে এসেছে ভারত। প্রতিদিনই ২০ হাজারের বেশি মানুষ নতুন করে সংক্রামিত হচ্ছেন। ...

 অকল্যান্ড: শপিং মলে ঘোরার নেশা। আর সেই তারণাতেই অকল্যান্ডের এক কোয়ারেন্টাইন সেন্টার থেকে পালিয়ে গেলেন করোনা পজিটিভ এক রোগী (৩২)। সম্প্রতি তিনি ভারত থেকে ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনাজনিত কারণে কলকাতা হাইকোর্টসহ রাজ্যের নিম্ন আদালতগুলির স্বাভাবিক কাজকর্ম আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত থাকছে। প্রধান বিচারপতির নেতৃত্বে হাইকোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ সম্প্রতি এই মর্মে গৃহীত সিদ্ধান্ত জানিয়েছে। ...

সুমন তেওয়ারি, ঝাঁঝরা: ভারত-চীন সীমান্তে চড়ছে উত্তেজনার পারদ। অথচ তার এতটুকু আঁচ পড়েনি দুর্গাপুরের ঝাঁঝরায়। উৎপাদনের নিরিখে দেশের এই সর্ববৃহৎ ভূগর্ভস্থ কয়লা খনি প্রকল্পে হাতে হাত মিলিয়ে কাজ করছেন দুই দেশের কর্মীরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মেষ: পঠন-পাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৫: অভিনেতা গুরু দত্তের জন্ম
১৯৩৮: অভিনেতা সঞ্জীব কুমারের জন্ম
১৯৫৬: মার্কিন অভিনেতা টম হ্যাংকসের জন্ম
১৯৬৯: ক্রিকেটার বেঙ্কটপতি রাজুর জন্ম
১৯৬৯: ভারতের জাতীয় পশু হল রয়্যাল বেঙ্গল টাইগার 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.১৯ টাকা ৭৫.৯১ টাকা
পাউন্ড ৯২.৫৯ টাকা ৯৫.৯১ টাকা
ইউরো ৮৩.১৭ টাকা ৮৬.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,৭৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,২১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭,৯২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫০,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫০,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ আষাঢ় ১৪২৭, ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, চতুর্থী ১২/৫৩ দিবা ১০/১২। শতভিষা ৫৫/১৭ রাত্রি ৩/৯৷ সূর্যোদয় ৫/২/১৯, সূর্যাস্ত ৬/২১/৭৷ অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি, রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১১ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি। বারবেলা ৩/১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১ মধ্যে। 
২৪ আষাঢ় ১৪২৭, ৯ জুলাই ২০২০, বূহস্পতিবার, চতুর্থী দিবা ১০/১৩। শতভিষা নক্ষত্র রাত্রি ৩/৫৩। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২ মধ্যে। কালবেলা ৩/৩ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ১১/৪৩ গতে ১/২ মধ্যে। 
১৭ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কোনও হিতৈষী দ্বারা উপকৃত হওয়ার সম্ভাবনা। বৃষ: চটজলদি কোনও সিদ্ধান্ত না ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২৫: অভিনেতা গুরু দত্তের জন্ম১৯৩৮: অভিনেতা সঞ্জীব কুমারের জন্ম১৯৫৬: মার্কিন ...বিশদ

07:03:20 PM

কাল রাত ১০টা থেকে ১৩ জুলাই ভোর ৫টা পর্যন্ত উত্তরপ্রদেশে সম্পূর্ণ লকডাউন 

09:30:26 PM

করোনা:সংক্রমণ ও মৃত্যুতে ফের রেকর্ড বাংলায়

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১০৮৮ জন। পাশাপাশি ...বিশদ

08:08:36 PM

কাল আইসিএসই ও আইএসসি-র ফলপ্রকাশ 
আগামীকাল প্রকাশিত হচ্ছে চলতি বছরের আইসিএসই ও আইএসসি পরীক্ষার ফল। ...বিশদ

06:58:00 PM

কোচবিহারে ৫৪ কেজি গাঁজা সহ ধৃত ২ 

06:51:48 PM